Monpura Picnic and Shooting Spot | Gazipur Printing View
Untitled Document
অবসর সময়ে ভ্রমণ করুন ও দেশ সম্পর্কে জানুন - পর্যটনবিডি.কম
Picnic Spot and Resort of Bangladesh  
  Web Guideline

.

Monpura Picnic and Shooting Spot
.

লতিফপুর ২ নং ওয়ার্ডের কাশিমপুর এ মনপুরা পিকনিক ও শুটিং স্পটে । যান্ত্রিক নগরের সীমারেখা দিন কে দিন বেড়েই চলেছে । ঢাকার খুব কাছে লতিফপুর ২ নং ওয়ার্ড  কাশিমপুর  গাজিপুরে সম্পূর্ণ গ্রামীণ পরিবেশে গড়ে তোলা হয়েছে  মনপুরা পিকনিক ও শুটিং  স্পট । শান্তশিষ্ট কোলাহল মুক্ত ,নিরিবিলি মোহময় এক পরিবেশ  চারদিকে । আছে গ্রামীণ জীবনের বৈচিত্র্যময়তা । এরই মাঝে স্থানীয় বাসিন্দাদের কথা বিবেচনা করে শিশু আবাল  বৃদ্ধা বনিতাদের বুকভরে নিঃশ্বাস নেওয়ার এ যেন সবুজের স্বর্গ ভূমি ।

শীতের বিকালে  সূর্য  মামার দ্রুত বিদায়ের  মুহূর্তে  মনপুরা যেন তার সুন্দরের সমারোহ মেলে  ধরল আগস্তকদের সামনে । নানান পাক- পাখালির কলকাকলিতে মুখরিত হয় মনপুরা পার্কটি । এ যেন একের ভিতর অনেক পাওয়ার মতো। আর  আগত ভ্রমণ পিপাসু মানুষেরাও আনন্দ ভাগাভাগি করে নিচ্ছে নিজেদের মধ্যে । ব্যস্ততা যাদের নিত্য সঙ্গী তাদের জন্য মনপুরা ভ্রমন হবে অবিস্মরণীয় । ব্যস্ত জীবনের  ফাঁকে পরিবার  পরিজন নিয়ে ঘুরে আসুন মনপুরা থেকে । ঢাকা থেকে মাত্র কয়েক কিলোমিটারের দুরত্বে  এর অবস্থান ।

এক দিনের ভ্রমনে  মনপুরা  হতে পারে আপনাদের প্রথম পছন্দের স্থান । এখানে বেড়াতে  এসে আপনার কোমলমতি শিশুটিও মেতে উঠবে দারুণ  আনন্দে । এখানে শিশুদের জন্য রয়েছে দারুণ সব আয়োজন গেট পেরিয়ে ভিতরে প্রবেশ করলেই সর্ব প্রথম চোখে পড়বে শাপলার ফোয়ারাটি । সাথে আছে বিশাল আকৃতির  শিকলে বাঁধা কুমির । শাপলা ফোয়ারার ডান পাশে ছোট পুকুরে সমুদ্র থেকে ভেসে আসা মৎস্য কন্যার সম্ভষণ  আপনাকে আনন্দিত করবে । মূল  ফটক  থেকে দুদিকে  পায়ে হাঁটার রাস্তা চলে গেছে । বামে একটু সামনে গেলেই পাবেন বিশাল পুকুর ।

পুকুরের পাড়ে  সারি সারি  গাছের নিচে বসে কাটাতে পারেন  চমৎকার  কিছু সময় । পুকুর থেকে একটু সামনে  বিশাল মাঠ । মাঠের এক কোনায়  স্থায়ীভাবে  স্টেজ নির্মাণ করা হয়েছে । যেখানে সব রকমের অনুষ্ঠান  আয়োজন করা যায় । মনপুরা পার্কে পিকনিক আয়োজনের জন্য  রয়েছে ছোট  বড় মিলিয়ে ৪ টি  পিকনিক স্পট । প্রতিটি মাঠের সাথে রয়েছে ২ টি করে রেস্ট রুম । আর মাঠ  গুলোর নাম রাখা হয়েছে-যেমন  তালতলার  মাঠ ,বকুল তলার মাঠ ।

লোকসংখ্যা অনুযায়ী মাঠ গুলোর ভাড়া নির্ধারণ করা হয় । বড় মাঠে ২ থেকে ৩ হাজার লোকের আয়োজন খুব সহজেই করা সম্ভব । তালতলা মাঠে ২ শ থেকে ৩ শ এবং বকুল তলায়  ১০০ থেকে ২০০ জনের আয়োজন করা যায় অনায়াসেই । পিকনিক আয়োজন ছাড়াও  এখানে আয়োজন করতে পারেন  মিটিং , সেমিনার , কনফারেন্স, বিয়ে গায়ে  হলুদের অনুষ্ঠানও । পার্কের মধ্যে শোভা বর্ধনের জন্য অনেক দেশি-বিদেশি গাছ রোপন করা হয়েছে । যা পার্কটিকে করে তুলেছে সবুজ সুন্দর । সারা বছরেই হরেক রকমের  ফুল  প্রস্ফুটিত হয়ে  পার্কটিকে  করে তুলে রঙ্গিন । আর এসব ফুলে প্রজাপতির  উড়াউড়ি  দেখার এক অপূর্ব  সুযোগ ।

আর মনপুরায় বেড়াতে এসে  আপনার শিশুটিও চড়তে পারে মজাদার সব রাইডে । এখানে রয়েছে বুলেট ট্রেন ,সুইংচেয়ার ,কফি কাপ, ওয়ান্ডার হুইল ,বেবী কার এবং সিন্দাবাদের নৌকা । পার্কের প্রবেশ ফি বড়দের জন্য ৫০ টাকা ও ছোটদের জন্য ৩০ টাকা । আর প্রতিটি রাইডের মূল্য রাখা হয়েছে ৩০ টাকা করে । পিকনিক পার্টির জন্য রাখা হয়েছে রান্নাবান্নার ঘর , বিশুদ্ধ পানি , বিদ্যুৎ এর সুব্যবস্থা। আর পুরো পার্কে ১৮ টি টয়লেট রয়েছে , ছেলে মেয়েদের  পৃথক  ব্যবস্থা ।

 

 

 

 

 

 

 

At Monpura Picnic and Shooting Spot at Kashimpur in Latifpur 2nd Ward. The boundaries of the mechanical city are increasing day by day. Monpura Picnic and Shooting Spot has been set up in a completely rural environment at Kashimpur Gazipur, Ward 2, Latifpur, very close to Dhaka. A quiet noise-free, secluded enchanting environment all around. There is diversity in rural life. In the meanwhile, considering the local residents, it is like a green paradise for the children, young and old to breathe in the bosom.

At the moment of Surya Mamas quick departure in the winter afternoon, Monpura seemed to match her beautiful ceremony in front of the visitors. Monpura Park is abuzz with various Pak-Pakhali chatter. Its like getting a lot inside one. And the people who are thirsty for the upcoming trip are also sharing the joy among themselves. For those who are always busy, traveling to Monpura will be unforgettable. Come back from Monpura with your family in the midst of busy life. Its location is just a few kilometers away from Dhaka.

Monpura may be your first choice destination for a day trip. Your tender-hearted child will be happy to visit here. Here are all the great arrangements for the children. The shuffler fountain will be the first thing you see when you enter the gate. There are crocodiles tied with huge chains. In the small pond on the right side of the Shapla Fountain, you will be delighted to see the fish girl floating from the sea. From the main gate there is a walking path on both sides. If you go a little to the left, you will find a huge pond.

You can spend some nice time sitting under the rows of trees on the edge of the pond. Huge field a little in front of the pond. A permanent stage has been built in one corner of the field. Where all kinds of events can be organized. There are 4 picnic spots in Monpura Park for organizing picnics. There are 2 rest rooms with each field. And the fields have been named - such as Taltala ground, Bakul floor field.

The rent of the fields is determined according to the population. It is very easy to organize 2 to 3 thousand people in a big field. 200 to 300 people can be arranged in Taltola field and 100 to 200 people in Bakul floor. Apart from organizing picnics, you can also organize meetings, seminars, conferences and weddings. Many local and foreign trees have been planted in the park to enhance the decoration. Which makes the park beautiful green. Throughout the year, all kinds of flowers bloom and make the park colorful. And these flowers are a wonderful opportunity to see the flight of butterflies.

And when you come to visit Monpura, your child can also ride all the fun rides. There are bullet trains, switchchairs, coffee cups, wonder wheels, baby cars and Sindabad boats. The entrance fee for the park is 50 rupees for adults and 30 rupees for children. And the price of each ride has been kept at 30 rupees. Kitchen rooms, clean water and electricity are provided for the picnic party. And there are 16 toilets in the whole park, separate arrangement for boys and girls.

 

Address :
Dhaka :

 

 

Mobile : 01977697073, 01715306304, 01977697078
Email : monpurapark@gmail.com

Park :

Information Provided By :

 

 

 

 

Important Tourism Information of Bangladesh

by md. abidur rahman | parjatanbd | A Home of Tourism
 

Welcome