Sabah Garden | Gazipur Printing View
Untitled Document

অবসর সময়ে ভ্রমণ করুন ও দেশ সম্পর্কে জানুন - পর্যটনবিডি.কম
Picnic Spot and Resort of Bangladesh  
  Web Guideline

 

Sabah Garden
.

গাজীপুরের বাঘের বাজারে চমৎকার এ পিকনিক ও শুটিং স্পটের অবস্থান। বাংলাদেশে অনেকগুলো পিকনিক ও শুটিং স্পট প্রতিষ্ঠিত হয়েছে। এর মধ্যে সাবাহ গার্ডেন আলাদা কিছু বৈশিষ্ট্যে রয়েছে। দেশের বৃহৎ পিকনিক স্পটের অন্যতম সাবাহ গার্ডেন। স্পটটিকে সাজানো হয়েছে বেশ আকর্ষণীয়ভাবে। গার্ডেন জুড়েই রয়েছে নানান প্রজাতির বৃক্ষের সমাহার।

ফলদ এবং বনজ বৃক্ষে সবুজে আবৃত করে রেখেছে গার্ডেনটিকে। ফুটে আছে বর্ণিল বাহারি ফুল। বিশাল জায়গা নিয়ে সাবাহ গার্ডেনের অবস্থান। এখানে তাই একসাথে প্রায় ৩ হাজার মানুষ পিকনিক করতে পারবে। ভাওয়াল, লালন, সাবেরা, আধুনিক ও সাগরিকা এ পাঁচ ভাগে বিভক্ত পিকনিক স্পটগুলোতে রয়েছে আনন্দদায়ক এবং ঝামেলামুক্ত পিকনিকের যাবতীয় আয়োজন। স্পটের সঙ্গে রয়েছে আলাদা বাংলো,  কটেজ। কটেজে রয়েছে আধুনিক সুযোগ সুবিধা। এছাড়া আছে শৈল্পিকভাবে নির্মিত স্টাইলিস্ট বিল্ডিং, টিনশেডের কটেজ এবং মুজরা ঘর।

এখানে পিকনিকের জন্য উন্নত সরজ্ঞামাদিসহ, নিজস্ব ডেকোরেটরের ব্যবস্থা রয়েছে। পছন্দ মতো রান্নাবান্নার আয়োজন করা যায়। এজন্য আছে ৫টি প্রশস্থ রান্নাঘর। আছেন অভিজ্ঞ শেফও। রয়েছে পানি এবং নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা এবং শীততাপ নিয়ন্ত্রিত ড্রেসিং রুম। নামাজের জন্য রয়েছে পুরুষ ও মহিলাদের আলাদা নামাজ ঘর। গাড়ি পার্কিংয়ের জন্য রয়েছে পর্যাপ্ত উন্মুক্ত জায়গা। সার্বিক তত্তাবধান এবং নিরাপত্তার জন্য আছেন ২০জন স্টাফ। ভিআইপিদের জন্য রয়েছে অত্যাধুনিক সুযোগ- সুবিধা সমৃদ্ধ গেস্ট হাউজ।

সাবাহ গার্ডেনে রয়েছে একটি মিনি চিড়িয়াখানা। শিশুদের কাছে যা অত্যন্ত আকর্ষণীয়। চিড়িয়াখানায় হরিণ, বানর,  ময়ূরসহ নানা প্রজাতির পশু ও পাখি আছে।  গার্ডেন জুড়ে রয়েছে বাঘ, সারস পাখি, সিংহ, মৎস্য কন্যা, জলপরি, ডাইনোসর, ঈগল, গেমসের পক্ষীরাজ, ঘোড়াসহ নানান প্রাণীর প্রতিকৃতি। দৃষ্টিনন্দন এসব স্ট্যাচুর সামনে দাড়িয়ে মজা করে ছবি তুলতে পছন্দ করে শিশুরা। বাচ্চাদের জন্য রয়েছে স্লিপার দোলনাসহ নানান খেলার আয়োজন। বিশাল সাবাহ গার্ডেনে রয়েছে ১১টি পুকুর।  জল টলমলে এসব পুকুর সাবাহ গার্ডেনের সৌন্দর্যে যোগ করেছে ভিন্নমাত্রা। পুকুরগুলোতে নৌকা ভ্রমণের সুযোগ‌ও রয়েছে। সাবাহ গার্ডেনের প্রশস্থ খেলার মাঠে ফুটবল, ক্রিকেট, হকিসহ মেতে ওঠা যায়।

অনুষ্ঠান আয়োজনের  জন্য রয়েছে আলাদা মঞ্চ এবং বসার স্থান। এখানে যে কোনো সাংস্কৃতিক অনুষ্ঠান আয়াজন করা যায়। পিকনিক, শুটিং, শিক্ষা সফর, আনন্দ ভ্রমণ, বৌভাত, জন্ম উৎসব, বিয়ে, সেমিনার, সাধারণ সভাসহ যাবতীয় অনুষ্ঠান আয়োজনের সুব্যবস্থা রয়েছে সাবাহ গার্ডেনে।

 

 

 

 

 

Location of excellent picnic and shooting spot in Gazipurs Tiger Bazaar. Many picnic and shooting spots have been established in Bangladesh. The Sabah Garden has some different features. Sabah Garden is one of the largest picnic spots in the country. The spot is arranged quite interestingly. Throughout the garden there is a collection of different species of trees.

The garden is covered with fruit and forest trees. There are colorful flowers in bloom. Location of Sabah Garden with huge space. So here about 3 thousand people can picnic together. Bhawal, Lalon, Sabera, Adhunik and Sagarika are divided into five parts. There are separate bungalows and cottages with spots. The cottage has modern facilities. There are also artistically constructed stylist buildings, tinshed cottages and mujra houses.

It has its own decorator with advanced equipment for picnics. Cooking can be arranged as per choice. For this there are 5 spacious kitchens. There are also experienced chefs. There is water and uninterrupted power supply and air-conditioned dressing room. There are separate prayer rooms for men and women for prayers. There is ample open space for car parking. There are 20 staff for overall supervision and security. There are state-of-the-art guest houses for VIPs.

There is a mini zoo in Sabah Garden. Which is very interesting to children. The zoo has many species of animals and birds including deer, monkeys and peacocks. There are portraits of tigers, storks, lions, mermaids, mermaids, dinosaurs, eagles, game birds, horses and other animals throughout the garden. Children like to take pictures while standing in front of these beautiful statues. There are various games for children including slipper swing. There are 11 ponds in the huge Sabah Garden. The shaky water of these ponds has added a different dimension to the beauty of Sabah Garden. There are also opportunities for boat trips to the ponds. Football, cricket and hockey can be played in the spacious playground of Sabah Garden.

There is a separate stage and seating area for the event. Any cultural event can be organized here. Sabah Garden has facilities for organizing picnics, shooting, educational tours, pleasure trips, bauvat, birth celebrations, weddings, seminars, general meetings and all other events.

 


Address :
Dhaka :

 

 

Mobile : 01712097476, 01711873895

Email :

www.

Park :

 

 

Information Provided By :

 

 

 

 

Important Tourism Information of Bangladesh

by md. abidur rahman | parjatanbd | A Home of Tourism
 

Welcome