Tuktuk Ecco Village Resort | Rangamati Printing View
Untitled Document
অবসর সময়ে ভ্রমণ করুন ও দেশ সম্পর্কে জানুন - পর্যটনবিডি.কম
Picnic Spot and Resort of Bangladesh  
  Web Guideline

.

Tutuk Eco Village
.

রাঙামাটি জেলা সদরে অবস্থিত নিজস্ব নৌ ঘাট ও অন্য যে কোন নৌঘাট থেকে খুব সহজেই যাওয়া যায় টুকটুক ইকো ভিলেজ রিসোর্ট। সারাদিন ঘুরে বেড়ানো ছাড়া ও আপনি চাইলে রাত্রি যাপন করতে পারেন এখানকার ভি আইপি কটেজে। টুকটুকে রয়েছে নিরাপদ আবাসন, পরিচ্ছন্ন ও টাটকা খাবারের ব্যবস্থা, সাথে সোলার সিস্টেম ও জেনারেটরের মাধ্যমে সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহ। মোবাইল নেটওয়ার্ক ও ইন্টারনেট সুবিধা তো আছেই।

টুকটুকে রয়েছে একসাথে ২শ অতিথি আপ্যায়ন উপযোগী রেস্তোরাঁ। এতে আদিবাসী ও বাংলা খাবারের পাশাপাশি রয়েছে ভ্রমণকারীর পছন্দের চাইনিজ ও ইন্টার কন্টিনেন্টাল খাবার।  টুকটুক ইকোভিলেজে রয়েছে চলচ্চিত্র, নাটক ও মিউজিক ভিডি ও স্যুটিং এর মনোরম লোকেশন।

টুকটুক থেকে আশপাশের অন্যান্য আকর্ষণীয় এলাকায় ভ্রমণের জন্য সেখানে রয়েছে বিশেষ ব্যবস্থা। এছাড়া ত্রিপুরা, চাকমা, মারমা, তঞ্চঙ্গ্যা, বড়য়া ও আদিবাসী বাঙালীসহ বিভিন্ন আদিবাসী জনগোষ্ঠীর জীবনধারা দেখার বিরল সুযোগ।

এছাড়াও রয়েছে উন্মুক্ত মঞ্চ, পিকনিক স্পট, ফিশ ফিডিং পয়েন্ট, আদিবাসী জাদুঘর, নিজস্ব লেকে বোটিং সুবিধা, বাচ্চাদের খেলার মাঠ ও পার্ক, আদিবাসীদের পোষাক ও হস্তশিল্প প্রদর্শনী এবং বিক্রয়কেন্দ্র, বড়শী দিয়ে মাছ ধরার সুবিধা। ১৮২ প্রকার ঔষধি উদ্ভিদ দেখার বিরল সুযোগ। টুকটুক ইকোভিলেজে ভি ভি আইপি, ভি আইপি, হানিমুন, ডিলাক্স ও টুকটুক স্পেশাল কটেজ ও দর্শনীয় ঝুলন্ত ব্রীজের ব্যবস্থা হচ্ছে।

এছাড়াও আছে পাহাড়ি ঝর্ণা, ওয়াচ টাওয়ার, মসজিদ, অডিটোরিয়াম। টুকটুক ইকো ভিলেজের কটেজের ভাড়া এক হাজার দুইশ টাকা থেকে তিন হাজার টাকা পর্যন্ত।

 

 

 

 

 

 

 

Tuktuk Eco Village Resort is easily accessible from its own naval wharf and any other wharf located in Rangamati district headquarters. You can spend the night at VIP Cottage without having to wander around all day. Tuktuk has safe accommodation, clean and fresh food, as well as round-the-clock power supply through solar systems and generators. There is mobile network and internet facility.

Tuktuk has a restaurant that can accommodate 200 guests at a time. It has indigenous and Bengali food as well as Chinese and Intercontinental food of choice for travelers. Tuktuk Ecovillage has beautiful locations for movies, dramas and music videos and shootings.

There are special arrangements for traveling from Tuktuk to other interesting areas in the vicinity. Besides, it is a rare opportunity to see the lifestyle of various indigenous peoples including Tripura, Chakma, Marma, Thanchangya, Baraya and Indigenous Bengalis.

There are also open stages, picnic spots, fish feeding points, tribal museums, own lake boating facilities, childrens playgrounds and parks, tribal clothing and handicraft exhibitions and outlets, fishing facilities with fishing rods. Rare opportunity to see 162 types of medicinal plants. Tuktuk Ecovillage is hosting VVIP, VIP, Honeymoon, Deluxe and Tuktuk Special Cottages and spectacular hanging bridges.

There are also mountain fountains, watch towers, mosques, auditoriums. The rent of a cottage at Tuktuk Eco Village ranges from Tk. 1,200 to Tk. 3,000.

 


Address :

 

 

Information Provided By :

 

 

Important Tourism Information of Bangladesh

by md. abidur rahman | parjatanbd | A Home of Tourism
 

Welcome