Excelsuir Sylhet Hotel and Resort (Zastus Holiday Resort) | Sylhet Printing View
Untitled Document
অবসর সময়ে ভ্রমণ করুন ও দেশ সম্পর্কে জানুন - পর্যটনবিডি.কম
Picnic Spot and Resort of Bangladesh  
  Web Guideline

.

Excelsuir Sylhet Hotel and Resort
.

জাস্টাট হলিডে রিসোর্ট জাকারিয়া সিটির নতুন নামকরন হচ্ছে এক্সেলশীওর সিলেট হোটেল এন্ড রিসোর্ট। হযরত শাহজালাল (রহঃ) এবং ৩৬০ আউলিয়ার স্মৃতিধন্য প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি সিলেটের পাহাড়-টিলার নৈসর্গিক সৌন্দর্যকে অটুট রেখে গড়ে তোলা হয়েছে এক্সেলশীওর সিলেট হোটেল এন্ড রিসোর্ট। এটি আন্তর্জাতিক মানের একটি পর্যটন ও বিনোদন কেন্দ্র। সিলেট শহর থেকে মাত্র ৯কিলোমিটার দূরে সিলেট-তামাবিল মহাসড়কের পাশে খাদিমনগর ইউনিয়নের দইলপাড়া গ্রামে এই উন্নত মানের পর্যটন ও বিনোদন কেন্দ্র অবস্থিত। ২৫ একর জমিতে গড়ে ওঠা এই রিসোর্টের উদ্বোধন ২০০৪ সালের এপ্রিল। এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বিশিষ্ট শিশুরোগ বিশেষজ্ঞ ডাক্তার মোহাম্মদ জাকারিয়া হোসাইন। বেসরকারি উদ্যোগে নির্মিত এই অবকাশ পর্যটন কেন্দ্র জাকারিয়া সিটিতে যেতে হলে সিলেট-তামাবিল সড়ক থেকে বেশ কিছু দূর এগোতে হয়। এই কেন্দ্রটি দেখতেই মন জুড়িয়ে যায়।

সুউচ্চ টিলার উপর রয়েছে লাল সিরামিক ইটের তৈরি প্রাসাদ। প্রবেশপথ দিয়ে প্রায় ৩০০ ফুট উঁচুতে ওঠার সময় হাতের বা দিকে থাকা কৃত্রিম নজরে পড়ে। এছাড়া দুপাশে ফুলও নানা ধরনের গাছগাছালি তো আছেই। হাতের কাছেই পাবেন স্পোর্টস কমপ্লেক্স, টেনিস কোর্ট, লংটেনিস কোর্ট জিমনেসিয়াম ও কনফারেন্স হল। জিমনেসিয়ামে রয়েছে সাঁতার কাটার সুব্যবস্থা। এখান থেকে উত্তর-পূর্ব দিকে চোখ রাখলেই পাহাড় ঘেরা দ্বিতল মোটেল দেখা যায়। ফুলের বাগানে টইটুম্বর ও নির্মল পরিবেশে খানিকটা বিশ্রাম নেয়ার‌ও সুব্যবস্থা রয়েছে। ক্ষুধা লাগলেও রেস্তোরাঁয় খেয়েও নেয়া যায়। হোটেলের দ্বিতীয় তলা থেকে প্রাকৃতিক সৌন্দর্য দেখা যায়।

হোটেলের পেছনে পাহাড়ে রয়েছে পিকনিক স্পট। সব ঋতুতেই এই স্পটে ঘুরে আসা যায়। এই পাহাড়ে সস্তায় থাকার জন্য তৈরি করা হয়েছে আরেকটি মোটেল। এক্সেলশীওর সিলেট হোটেল এন্ড রিসোর্টে  রাতের বাড়তি আকর্ষণ হলো-এর তিন দিকে তাকালে তিনটি গ্যাসক্ষেত্রের অগ্নিশিখা দেখা যায়। এগুলো হচ্ছে হরিপুর, কৈলাশটিলা গ্যাসক্ষেত্র। জাস্টাট রিসোর্স সেন্টারে বেড়াতে এলে কাছাকাছি শাহপরান মাজার জিয়ারত করা যায়। হরিপুর গ্যাসক্ষেত্র, শ্রীপুর, জৈন্তার রাজবাড়ি এবং জাফলং ও ঘুরে বেড়ানো যায় এই রিসোর্টে অবস্থান করে। শিশুদের জন্য পার্ক ওয়াটার পলোর ব্যবস্থাও রয়েছে এখানে।

জাস্টাট রিসোর্টে ৫০টি রুম এবং ৩রুমের ১টি বাংলো আছে। এগুলোতে আধুনিক ইন্টেরিয়র ডিজাইন এবং স্থাপত্য নকশা করা হয়েছে। এছাড়া এখানে দেশের বিরল পাখির সংগ্রহ ও উন্নত যন্ত্রপাতিসহ আন্তর্জাতিক মানের স্বাস্থ্যকেন্দ্র, মিনি চিড়িয়াখানা, আধুনিক সুইমিংপুল, বিনোদন পার্ক, মসজিদ ও লেক আছে। আরো রয়েছ ৬০০ আসন বিশিষ্ট অডিটোরিয়াম, ২২৫ আসন বিশিষ্ট চমৎকার কনফারেন্স হল এবং ৩৫ আসন বিশিষ্ট এক্সিকিউটিভ হল। জাস্টাট রিসোর্ট সেন্টারের তিনটি মোটেলের সুযোগ-সুবিধা ফাইভ স্টার হোটেলের মত।

 

Justat Holiday Resort Zakaria City has been renamed as Excelsior Sylhet Hotel and Resort. Excelsior Sylhet Hotel and Resort has been built keeping the natural beauty of the hills and hills of Sylhet intact. It is a tourist and recreation center of international standard. This high quality tourism and recreation center is located at Dailpara village in Khadimnagar union, just 9 km away from Sylhet city, on the Sylhet-Tamabil highway. Built on 25 acres of land, the resort was inaugurated in April 2004. Its founding chairman is eminent pediatrician Dr. Mohammad Zakaria Hossain. If you want to go to Zakaria City, this privately owned holiday tourism center, you have to walk some distance from Sylhet-Tamabil road. It is interesting to see this center.

On the high tiller is a palace made of red ceramic bricks. When climbing about 300 feet through the entrance, an artificial gaze is placed on the hand or side. Besides, there are different types of flowers and plants on both sides. Nearby are the Sports Complex, Tennis Court, Longness Court, Gymnasium and Conference Hall. The gymnasium has swimming facilities. From here, if you keep an eye on the north-east, you can see a two-storey motel surrounded by mountains. In the flower garden, there is also a facility to take a rest in a clean environment. Even if you feel hungry, you can eat it in a restaurant. Natural beauty can be seen from the second floor of the hotel.

There is a picnic spot in the hills behind the hotel. This spot can be visited in all seasons. Another motel has been built to stay cheap on this hill. The extra attraction of the night at the Sylhet Hotel and Resort in Excelsior is that if you look at the three sides of the hall, you can see the flames of three gas fields. These are Haripur, Kailashtila gas field. If you visit Justat Resource Center, you can visit the nearby Shahparan Shrine. Haripur Gas Field, Sreepur, Jaintar Rajbari and Jaflong are also worth visiting. There is also a park water pool for children.

Excelsuior Resort has 50 rooms and 1 3-room bungalow. They have modern interior design and architectural design. It also has an international standard health center, mini zoo, modern swimming pool, amusement park, mosque and lake with a collection of rare birds and advanced equipment. There is also a 600-seat auditorium, a nice 225-seat conference hall and a 35-seat executive hall. The facilities of the three motels of Justat Resort Center are like those of a five star hotel.

 

Address :

Dhaka :

 

Mobile : 01733200180
Email : excelsiorsylhetresort14@gmail.com

www.excelsiorsylhet.com

Park :

Information Provided By :

 

 

 

 

Important Tourism Information of Bangladesh

by md. abidur rahman | parjatanbd | A Home of Tourism
 

Welcome